সংবাদ শিরোনামঃ
রমজাননগরে দুর্যোগ ঝুঁকি হ্রাস ও জলবায়ু ন্যায্যতা বিষয়ক কর্মশালা অনুষ্ঠিত শ্যামনগরে সিসিডিবির জলবায়ু সহনশীল জনগোষ্ঠী তৈরির লক্ষ্যে এনজিও গনমাধ্যমকর্মী ও ইউ পি সদস্যদের সাথে মতবিনিময় সভা ভূমিদস্যুদের হাত থেকে ভূমিহীনদের জায়গায় ফেরত ও মিথ্যা মামলা থেকে রেহায় পেতে মানববন্ধন  শ্রীমঙ্গলে ক্ষমতার দাপট দেখিয়ে জমি দখল স্কুল পর্যায়ে ছাত্র-ছাত্রীদের জলবায়ু পরিবর্তন বিষয়ক সচেতনতামূলক ভিডিও প্রদর্শনী কালিগঞ্জের ভাড়াশিমলায় জামায়াতে ইসলামির কর্মী শিক্ষা শিবির অনুষ্ঠিত হয়েছে  কালিগঞ্জের কৃতি সন্তান ড. রেজাউল করিম জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের নতুন ভিসি শ্যামনগরে সরকারি খাল থেকে অবৈধ পাটা অপসারণ ও অবৈধ স্থাপনা উচ্ছেদ আগামী ২৬ শে সেপ্টেম্বর কি ঘটতে যাচ্ছে ম্যাজিস্ট্রেসি পাওয়ারে যেসব কাজ করতে পারবে বাংলাদেশ সেনাবাহিনী
শ্যামনগরে নারীদের এসেট বেজ কমিউনিটি ডেভেলপমেন্ট এর উপর প্রশিক্ষণ

শ্যামনগরে নারীদের এসেট বেজ কমিউনিটি ডেভেলপমেন্ট এর উপর প্রশিক্ষণ

পরিতোষ কুমার বৈদ্য
শ্যামনগর (সাতক্ষীরা) প্রতিনিধিঃ

বেসরকারী উন্নয়ন সংস্থা সিসিডিবি একটি উন্নয়নমূলক ও সেবামুলক প্রতিষ্ঠিান। মানুষের উন্নয়নের লক্ষ্যে সেবামুলক কাজ করে চলেছে। সিসিডিবি-এনগেজ প্রকল্প নারীদের উন্নয়নের লক্ষ্যে কাজ করছে।
সেই উদ্দেশ্যেকে সামনে রেখে ২২ জুন সকাল দশটায় দিনব্যাপী সিসিডিবি-এনগেজ প্রকল্প অফিসে প্রকল্পের নারী সদস্যদের নিয়ে উক্ত প্রশিক্ষণের আয়োজন করা হয়।
প্রশিক্ষণে প্রধান অতিথি হিসেবে উপস্তিত ছিলেন মুন্সিগঞ্জ ইউনিয়নের ১, ২ ও ৩ নং ওর্য়াডের সংরক্ষিত মহিলা সদস্য নিপা চক্রবর্তী, সভাপতিত্ব করেন এনগেজ প্রকল্পের প্রোগ্রাম অফিসার জনাব নিলীমা রাণী। আরও উপস্থিত ছিলেন উক্ত প্রকল্পের কর্মীবৃন্দ ও এনগেজ প্রকল্পের নারী সদস্যবৃন্দ প্রমূখ ।
এনগেজ প্রকল্পের প্রোগ্রাম অফিসার এসেট বেজ কমিউনিটি ডেভেলপমেন্ট প্রশিক্ষণের উদ্দেশ্য, প্রশিক্ষণের সুফল ও প্রয়োজনীয়তা সর্ম্পকে আলোচনা করেন। তিনি আরও বলেন নারীরা কিভাবে কমিউনিটির সম্পদ কাজে লাগিয়ে নিজেদের উন্নয়ন করা যায় তা এই প্রশিক্ষণের মাধ্যমে জানতে পারবেন।
প্রধান অতিথি বলেন, “স্থানীয় সম্পদ ভিত্তিক এমন একটি প্রশিক্ষণে নারীদের অংশগ্রহণ করার জন্য তাদের অভিনন্দন জানান। তিনি প্রত্যন্ত এলাকা থেকে নারীদের তুলে এনে এমন একটি প্রশিক্ষণ প্রদানের জন্য সিসিডিবি-এনগেজ প্রকল্পকে ধন্যবাদ জ্ঞাপন করেন।”

দয়া করে নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

ডিজাইন ও কারিগরি সহযোগীতায়- সুন্দরবন আইটি লিমিটেড